রংপুরে স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল

হাওর বার্তা ডেস্কঃ এবারের বন্যায় রংপুর বিভাগের আট জেলায় বানভাসীদের চিকিৎসায় কাজ করছে সাতশ ৯টি টিম। এই টিম পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্বাস্থ্য কর্মীদের অসহায় বানভাসীদের পাশে থেকে কাজ করতে বলা হয়েছে। ছুটি বাতিল করা হয়েছে সকল কর্মকর্তা-কর্মচারীদেরও।

সূত্র জানায়, রংপুরে ৯৫, কুড়িগ্রামে ৯০, লালমনিরহাটে ৫৪, নীরফামারী ৬৭, দিনাজপুর ১৭০, পঞ্চগড় ৪৯, গাইবান্ধা ১২০, এবং ঠাকুরগাও জেলায় ৯২ জন স্বাস্থ্যকর্মী কাজ করছেন।

প্রতিটি টিমে রয়েছে- একজন মেডিকেল অফিসার, একজন মেডিকেল এ্যাসিসটেন্ট, একজন ইউনিয়ন স্বাস্থ্য সহকারী এবং একজন ফ্যামিলি প্লানিং অফিসার।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস জানায়, বন্যাদুর্গত এলাকায় মানুষজন এরই মধ্যে নানা রোগে আক্রান্ত হচ্ছে বলে খবর আসছে। যাতে করে মানুষজন স্বাস্থ্যঝুঁকিতে না পরে সে জন্য আগাম বন্যার্তদের কাছে স্বাস্থ্যকর্মী পাঠানো হয়েছে। বন্যায় আক্রান্তদের পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইনসহ প্রয়োজন অনুযায়ী ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে।

এদের তদারকি করছেন প্রতিটি জেলার সিভিল সার্জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোজাম্মেল হোসেন হাওর বার্তাকে জানান, বন্যায় বিশুদ্ধ পানির অভাবে নানা ধরনের রোগে আক্রান্ত হয় মানুষজন। যাতে করে তারা আক্রান্ত না হয় সে কারণে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, যতদিন এই সমস্যার সমাধান হবে না ততদিন স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর